channel 24

ব্রেকিং নিউজ

  • নুসরাত হত্যা: সাবেক ওসি মোয়াজ্জেম শাহবাগ থেকে গ্রেপ্তার

পুঁজিবাজার সমৃদ্ধ করতে বড় প্রতিষ্ঠান তালিকাভুক্তিতে গুরুত্বারোপ

পুঁজিবাজার সমৃদ্ধ করতে বড় প্রতিষ্ঠান তালিকাভুক্তিতে গুরুত্বারোপ

দেশের পুঁজিবাজার আরো সমৃদ্ধ করতে নতুন এবং বড় বড় প্রতিষ্ঠান তালিকাভুক্তির বিষয়ে গুরুত্ব দিতে হবে। সমন্বয় প্রয়োজন নিয়ন্ত্রক সংস্থা, ব্যবসা প্রতিষ্ঠান এবং বিনিয়োগকারীদের মাঝে। এছাড়াও সুশাসন নিশ্চিতের পাশাপাশি ব্যাংকিং ব্যবস্থাতেও কিছু সংস্কার জরুরি। দুপুরে রাজধানীর একটি হোটেলে পুঁজিবাজার বিষয়ক আলোচনায় এসব বিষয় তুলে ধরেন বক্তারা।

"দীর্ঘমেয়াদে অর্থায়নে শেয়ারবাজারের গুরুত্ব" শিরোনামে আয়োজিত এই আলোচনা সভা। যেখানে তুলে ধরা হয় দেশের পুঁজিবাজারের বিভিন্ন চ্যালেঞ্জ এবং সম্ভাবনার বিষয়গুলো।

আরও: ডাক্তারি পাস না করেও বিশেষজ্ঞ চিকিৎসক, নির্বিকার স্বাস্থ্য বিভাগ

তরুণী ধর্ষণে অভিযুক্ত দুই পুলিশ কর্মকর্তা ৬ দিনের রিমান্ডে

সিবিএ নেতা আলাউদ্দিনের হাতে আলাদিনের চেরাগ, ৯ বছর পর দুদকের অভিযান

মূল প্রবন্ধে বলা হয়, জিডিপি'র তুলনায় বাজার মূলধনের অনুপাত অন্যান্য দেশের চেয়ে তুলনামূলক কম। যা ২০ শতাংশেরও নিচে। এ খাতে বিনিয়োগও আসেনি আশানুরুপ। তবে কিছু সংস্কার পদক্ষেপ নিলে ভবিষ্যতের সম্ভাবনা উজ্জ্বল বলে মনে করছেন বক্তারা।

অনুষ্ঠানে বেশি গুরুত্ব পায় নতুন এবং বড় প্রতিষ্ঠান তালিকাভুক্তির বিষয়টি। বিনিয়োগকারীদের আস্থা অর্জনে সুশাসনের পাশাপাশি ব্যাংকিং ব্যবস্থায় কিছু সংস্কারের পরামর্শ আসে।

পুঁজিবাজারের বিভিন্ন সম্ভাবনার কথা জানিয়ে, বাংলাদেশ সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান বলেন, রাজনৈতিক স্থিতিশীলতা এবং সার্বিকভাবে সুষ্ঠু সমন্বয় হলে এ খাত বিকশিত হবে।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

বিজনেস 24 খবর