channel 24

ব্রেকিং নিউজ

  • রাজধানীর চকবাজারে একটি ভবনে আগুন...

  • নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট...

  • নিহত অন্তত ১৮; দগ্ধ ১৬ জনসহ আহত অর্ধশতাধিক...

  • আশপাশের লোকজনকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে

খেলাপি ঋণ আর বাড়তে দেয়া হবে না: অর্থমন্ত্রী

খেলাপি ঋণ আর বাড়তে দেয়া হবে না: অর্থমন্ত্রী

কোনভাবেই আর খেলাপী ঋণ বাড়তে দেয়া হবে না। এমন হুঁশিয়ারি দিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল। অন্যদিকে ব্যবসায়ী নেতারা চান, এখনই একক অংকে ব্যাংক ঋণের সুদের হার। শীর্ষ ব্যবসায়ী সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি সফিউল ইসলাম মহিউদ্দিনের দাবি সুদ হার না কমালে বিনিয়োগ অগ্রযাত্রা ব্যহত হবে।

বৃহস্পতিবার সকালে, বাণিজ্য সংগঠন ও ব্যবসা বাণিজ্য সংশ্লিষ্টদের সাথে মতবিনিময় সভা করেছেন অর্থমন্ত্রী এবং প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা।

মতবিনিময় সভায় ব্যবসায়ীরা অভিযোগ করেন, সরকার বৈঠক করে প্রতিশ্রুতি দিলেও সেসব বাস্তবায়ন করেনা। সভায় আলোচনা হয়, সরকারের রাজস্ব আয় নিয়ে কিভাবে সহযোগিতা করতে পারে ব্যবসায়িরা। এছাড়া খাতওয়ারি বিভিন্ন দাবি দাওয়া শোনেন অর্থমন্ত্রী এবং বেসরকারি বিনিয়োগ উপদেষ্টা।

পরে অর্থমন্ত্রী বলেন, ব্যবসায়ীরা যেসব দাবি তুলেছে সেগুলো নিয়ে ব্যবস্থা নেয়া। এক প্রশ্নে তিনি জানান, খেলাপী ঋণ ঠেকাতে বদ্ধপরিকর তিনি।

তিনি আরও বলেন, ভ্যাট আইন বাস্তবায়নে বিভিন্ন ক্ষেত্রে ভিন্ন ভিন্ন কর হার থাকবে।

বৈঠকে ব্যবসায়ীরা, শেয়ার বাজারের লভ্যাংশসহ বিভিন্ন ক্ষেত্রে কর হার কমানোর দাবি করেন। তারা মনে করেন বিনিয়োগবান্ধব পরিবেশ বজায় রাখতে এখনই সূদ হার কমাতে হবে।

সভায় জানানো পর্যায়ক্রমে খাতওয়ারি বিভিন্ন সংগঠনের সাথেও বৈঠক করবেন অর্থমন্ত্রী এবং বেসরকারি বিনিয়োগ উ্পদেষ্টা।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

বিজনেস 24 খবর