channel 24

সর্বশেষ

  • তাজিয়া মিছিলের নিরাপত্তায় সর্বোচ্চ ব্যবস্থা: ডিএমপি কমিশনার

  • কোটা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পাল্টাপাল্টি মিছিল

  • একুশ আগস্ট গ্রেনেড হামলার বিচার কাজ শেষ; রায় ১০ অক্টোবর

  • ইভিএম কিনতে ৪ হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদন একনেকে

  • বিএনপি নেতা আমীর খসরুর সম্পদ অনুসন্ধানে দুদকের অভিযান

  • ২০১৭-১৮ অর্থ বছরে জিডিপি প্রবৃদ্ধি ৭.৮৬ শতাংশ: পরিকল্পনামন্ত্রী

ক্রেতা সমাগমে ভরপুর পশুর হাট

ক্রেতা সমাগমে ভরপুর পশুর হাট

কোরবানি ঈদের দিন যত এগিয়ে আসছে ততই বাড়ছে পশু বেচাকেনা। বাজার ঘুরে ক্রেতারা বাড়তি দামের কথা বললেও বিক্রেতাদের দাবি, খরচ বেড়েছে পশু খাদ্যের। আর লেনদেন নির্বিঘ্ন করতে বাড়ানো হয়েছে নিরাপত্তা। সীমান্ত জেলা চাঁপাইনবাবগঞ্জে এবার নেই ভারতীয় গরুর আধিপত্য। কোরবানীর জন্য এবার ভরসা দেশীয় গরু।

পশুর দাম বেশি হওয়ায় বিপাকে ক্রেতারা। বলছেন, বাড়তি চাহিদার সুযোগ নিচ্ছেন বিক্রেতা ও ব্যবসায়ী। যদিও অভিযোগ অস্বীকার করছেন তারা। ক্রেতা সমাগমে ভরপুর জয়পুরহাট শহরের নতুনহাট এলাকা। ভারতীয় গরু আসায় ভালো দাম না পাওয়ার অভিযোগ দেশীয় গরু বিক্রেতাদের। 

ভৈরবের বিক্রেতাদের স্বস্তি ভারতীয় গরু বাজারে না আসায়। তবে দাম নিয়ে রয়েছে মিশ্র প্রতিক্রিয়া। বেচাকেনায় জমজমাট এই চিত্র ফরিদপুর শহরের টেপাখোলা হাটের। আশেপাশের কয়েকটি জেলার ব্যবসায়ীরা আসেন এখানে। এখানেও দেশি গরুর চাহিদা বেশি। 

প্রাণিসম্পদ কর্মকর্তারা বলছেন, এবার কোরবানীর পশুর কোনো সংকট হবে না। আর নিরাপত্তায় সবধরনের ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান প্রশাসনের কর্মকর্তারা। চাঁপাইনবাবগঞ্জে ছোটো বড় ১১টি, জয়পুরহাটে ৩৩টি এবং ফরিদপুরে ১১টি কোরবানীর পশুর হাট বসেছে। 

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

বিজনেস 24 খবর