channel 24

ব্রেকিং নিউজ

  • রাজধানীর চকবাজারে একটি ভবনে আগুন...

  • নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট...

  • নিহত অন্তত ৬২; দগ্ধ ১৬ জনসহ আহত অর্ধশতাধিক...

  • আশপাশের লোকজনকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে

সোনালী ব্যাংকের যুক্তরাজ্য শাখায় দুর্নীতির অভিযোগে ৬ কর্মকর্তা বরখাস্ত

সোনালী ব্যাংকের যুক্তরাজ্য শাখায় দুর্নীতির অভিযোগে ৬ কর্মকর্তা বরখাস্ত

সোনালী ব্যাংকের যুক্তরাজ্য শাখায় অনিয়ম ও দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগে ৬ কর্মকর্তাকে বরখাস্ত করেছে কর্তৃপক্ষ। ছাটাই করা হয়েছে আরো ৪০ জনকে। এসব তথ্য নিশ্চিত করেছেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক।

তিনি জানান, বহুমুখী পদক্ষেপের ফলে ঘুরে দাঁড়িয়েছে শাখাটি। এর আগে সোনালী ব্যাংকের যুক্তরাজ্য শাখায় অনিয়ম ও দুর্নীতি নিয়ে সংবাদ প্রচার করে চ্যানেল 24। অর্থ আত্মসাৎ, মুদ্রাপাচার, অননুমোদিত জনবল নিয়োগ থেকে শুরু করে ভুয়া অ্যাকাউন্টে টাকা উত্তোলন, জালিয়াতির যত ধরণ, তার সবই ছিল সোনালী ব্যাংকের যুক্তরাজ্য শাখায়। আর দুর্নীতির প্রমাণ সরাতে গায়েব করা হয় নথিও। সোনালী ব্যাংকের কেন্দ্রীয় কার্যালয়ের তদন্ত প্রতিবেদনেই উঠে আসে এমন সব বিষয়। ধরা পড়ে যুক্তরাজ্যের আইনেও। এসব অনিয়ম নিয়ে প্রতিবেদনও প্রচার করে চ্যানেল-24। 

এরপরই যুক্তরাজ্য শাখার কার্যক্রম নিয়ে নড়েচড়ে বসে, ব্যাংক কর্তৃপক্ষ। অনিয়মের সাথে জড়িত থাকার অভিযোগে যুক্তরাজ্য শাখার ৬ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়। আর মামলা করা হয় আরো অন্তত ছয়জনের বিরুদ্ধে। অপ্রয়োজনীয় জনবল কমাতে ছাটাই করা হয় ৪০ কর্মকর্তাকে।  
ব্যাংকটির অব্যাহত লোকসানের কারণে বন্ধ করে দেয়া হয় ৪টি শাখা। আইন না মানায় গুণতে হয়েছে ৫৫ কোটি টাকার জরিমানাও। যা নিয়ে ভাবনার কথা উঠে এলো প্রতিমন্ত্রীর কণ্ঠেও। সোনালী ব্যাংকের অভ্যন্তরে সুশাসন নিশ্চিতের আরও কার্যকর পদক্ষেপে কথা বলেছেন, সরকারের কর্তা ব্যক্তিরা।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

বিজনেস 24 খবর