channel 24

সর্বশেষ

  • জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগ দিতে...

  • নিউইয়র্ক যাওয়ার পথে যাত্রাবিরতিতে লন্ডনে প্রধানমন্ত্রী

  • কক্সবাজারের উদ্দেশে সড়ক পথে আ.লীগের সাংগঠনিক সফর শুরু...

  • নির্বাচনে জনপ্রিয় ব্যক্তিদের মনোনয়ন দেয়া হবে: কুমিল্লায় সেতুমন্ত্রী

  • রেলপথের মতো সড়কপথের প্রচারণাতেও ব্যর্থ হবে আ.লীগ: রিজভী

  • ২০১৮'র শেষ অথবা ২০১৯'র শুরুতে জাতীয় নির্বাচন: সিইসি...

  • আইনগত ভিত্তি পেলেই ইভিএম ব্যবহার করা হবে

  • নরসিংদীতে ব্রহ্মপুত্র নদে নৌকাডুবি; ভাইবোনসহ ৩ জনের মৃত্যু

কুলিং সিস্টেম যুক্ত গ্যালাক্সি নোট 9 হ্যান্ডসেট আনছে স্যামসাং

কুলিং সিস্টেম যুক্ত গ্যালাক্সি নোট 9 হ্যান্ডসেট আনছে স্যামসাং

যেকোনো দৃশ্য মোবাইলে ধারণ করা যাবে টেক্সট প্রযুক্তির মাধ্যমে। স্ক্রিন অপটিমাইজার ও ত্রুটি শনাক্তকরণ প্রযুক্তি থাকছে ক্যামেরায়। প্রথমবারের মতো হ্যান্ডসেটে সংযুক্ত হয়েছে কুলিং সিস্টেম। এমন সব আধুনিক প্রযুক্তি সম্পন্ন হ্যান্ডসেট বাজারজাত করতে যাচ্ছে স্যামসাং। চলতি বছরেই আসছে দক্ষিণ কোরিয় প্রতিষ্ঠানটির নতুন হ্যান্ডসেট গ্যালাক্সি নোট 9।

নতুন হ্যান্ডসেট বাজারজাতকরণের ঘোষণা দিয়েছে টেক জায়ান্ট স্যামসাং। চলতি বছরেই আসছে, গ্যালাক্সি নোট 9। ভোক্তা চাহিদার কথা মাথায় রেখে নতুন প্রযুক্তি ও অ্যাপস সংযোজন করা হয়েছে এতে। বাড়ানো হয়েছে ধারণক্ষমতাও। নতুন হ্যান্ডসেটে থাকছে ব্লুটুথ চার্জার। ৩০ ফুটের মধ্যে যেকোনো দূরত্ব থেকে হ্যান্ডটেস চার্জ দেয়া যাবে। দেয়া হয়েছে নতুন অ্যাপ। প্রাথমিকভাবে ১২৮ ও ৫১২ গিগাবাইট ধারণ ক্ষমতার দুইটি মডেলের হ্যান্ডসেট বাজারজাত করা হবে।

নতুন এই সেটে ব্যাটারির ক্ষমতাও বাড়িয়েছে স্যামসাং। প্রথমবারের মতো ৪ হাজার মিলিঅ্যাম্পায়ার ক্ষমতাসম্পন্ন ব্যাটারি সংযুক্ত করা হয়েছে গ্যালাক্সি নোট নাইনে। একই সাথে ব্যাটারি ত্রুটির কারণে ক্ষুন্ন হওয়া সুনাম ফিরে পেতে সচেষ্ট দক্ষিণ কোরিয় এই প্রতিষ্ঠানটি।একবার চার্জ দিয়ে সারাদিন ব্যবহার করা যায়- এমন হ্যান্ডসেট চায় ভোক্তারা। তাদের চাহিদার প্রতি নজর দিয়েই ব্যাটারির ক্ষমতা বাড়ানো হয়েছে। সংযুক্ত করা হয়েছে কুলিং সিস্টেমও। একবার চার্জ দিয়ে টানা ২৪ ঘণ্টা ব্যবহার করা যাবে নোট 9। হ্যান্ডসেটের ক্যামেরাতেও পরিবর্তন আনছে স্যামসাং। সুন্দর দৃশ্য চিহ্নিতকরণে নোট নাইনে সংযুক্ত হয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি। ফুল, পাখি, সূর্য, পাহাড়, সমুদ্রসহ যেকোনো দৃশ্য ধারণের নির্দেশনা দেয়া যাবে টেক্সটের মাধ্যমে। 

স্ক্রিন অপটিমাইজার এবং ত্রুটি শনাক্তকরণ প্রযুক্তি থাকছে নোট 9 এর ক্যামেরায়। স্কেন অপটিমাইজারের সাহায্যে ছবি ধারণের উপযুক্ত বস্তু শনাক্ত করা যায়। প্রাকৃতিক দৃশ্য ধারণের ক্ষেত্রে রঙের সর্বোত্তম মিশ্রণও বাছাই করবে এটি। স্যামসাং গ্যালাক্সি নোট 9 হ্যান্ডসেটের দাম নির্ধারণ করা হয়েছে, ১ হাজার মার্কিন ডলার। স্মার্টফোন শিল্পে যুগান্তকারী পরিবর্তন আনবে এই হ্যান্ডসেট, এমনটাই প্রত্যাশা সংশ্লিষ্টদের।

সংশ্লিষ্ট সংবাদ

সর্বশেষ সংবাদ

বিজনেস 24 খবর