channel 24

সর্বশেষ

  • তাজিয়া মিছিলের নিরাপত্তায় সর্বোচ্চ ব্যবস্থা: ডিএমপি কমিশনার

  • কোটা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পাল্টাপাল্টি মিছিল

  • একুশ আগস্ট গ্রেনেড হামলার বিচার কাজ শেষ; রায় ১০ অক্টোবর

  • ইভিএম কিনতে ৪ হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদন একনেকে

  • বিএনপি নেতা আমীর খসরুর সম্পদ অনুসন্ধানে দুদকের অভিযান

  • ২০১৭-১৮ অর্থ বছরে জিডিপি প্রবৃদ্ধি ৭.৮৬ শতাংশ: পরিকল্পনামন্ত্রী

রাজধানীতে বেড়েছে কাঁচা মরিচসহ বেশ কয়েকটি সবজির দাম

রাজধানীতে বেড়েছে কাঁচা মরিচসহ বেশ কয়েকটি সবজির দাম

রাজধানীর বাজারগুলোতে বেড়েছে কাঁচা মরিচসহ বেশ কয়েকটি সবজির দাম। ভালো মানের কাঁচা মরিচ কিনতে ক্রেতাদের খরচ হচ্ছে ১শ' ২০ থেকে ১শ' ৪০ টাকা পর্যন্ত। এদিকে, প্রায় দুই সপ্তাহের ব্যবধানে আমদানি করা পেঁয়াজের দাম কেজিতে বেড়েছে ১০ টাকা। আর চালের আমদানি শুল্ক পুনর্বহালের পর একদফায় কিছুটা দাম বাড়লেও গত কয়েকদিনে তেমন কোন পরিবর্তন আসেনি।

 

গেলো এক সপ্তাহে রাজধানীর বাজারগুলোতে বেড়েছে বেশ কয়েকটি পণ্যের দাম। যদিও এই দাম বাড়ার পেছনে যৌক্তিক কারণ জানা নেই ক্রেতা বিক্রেতা কারো কাছেই।

কাঁচা বাজারে বাড়তি দামের তালিকায় শীর্ষে এখন কাঁচামরিচ। ২০-৪০ টাকা বেড়ে যাওয়ায় ভালোমানের মরিচ কিনতে ক্রেতাদের খরচ করতে হচ্ছে ১শ' ২০ থেকে ১শ' ৪০ টাকা। অন্যদিকে সবজি বিক্রি হচ্ছে গড়ে ৩০ থেকে ৫০ টাকায়। কারওয়ান বাজারে ঢেড়স ৫০ টাকা, পটল ও বেগুন ৪০ আর করলা বিক্রি হচ্ছে ৩০ টাকায়।

প্রায় দুই সপ্তাহের ব্যবধানে আমদানি করা পেঁয়াজের দাম বেড়েছে কেজিতে প্রায় ১০ টাকা। বর্তমানে ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩২-৩৪ টাকায় আর প্রায় ২ টাকা বেড়ে দেশী পেয়াজ বিক্রি হচ্ছে ৩৬-৩৮ টাকা।

চলতি অর্থবছরের বাজেটে চাল আমদানিতে শুল্ক পুনর্বহালের ঘোষণা দেয়ার পরপরই মিলাররা পণ্যটির দাম একদফা বাড়িয়ে দেয়। ফলে চালের বাজারে নতুন কোন পরিবর্তন আসেনি গত কয়েকদিনে।

এদিকে, মাংস বিক্রি হচ্ছে বেশ চড়া দামেই। প্রতি কেজি গরুর মাংস কিনতে খরচ করতে হচ্ছে ৪৮০ টাকা আর খাসির মাংসের দাম সাড়ে সাতশ টাকা।

সর্বশেষ সংবাদ

বিজনেস 24 খবর