channel 24

সর্বশেষ

  • জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগ দিতে...

  • নিউইয়র্ক যাওয়ার পথে যাত্রাবিরতিতে লন্ডনে প্রধানমন্ত্রী

  • কক্সবাজারের উদ্দেশে সড়ক পথে আ.লীগের সাংগঠনিক সফর শুরু...

  • নির্বাচনে জনপ্রিয় ব্যক্তিদের মনোনয়ন দেয়া হবে: কুমিল্লায় সেতুমন্ত্রী

  • রেলপথের মতো সড়কপথের প্রচারণাতেও ব্যর্থ হবে আ.লীগ: রিজভী

  • ২০১৮'র শেষ অথবা ২০১৯'র শুরুতে জাতীয় নির্বাচন: সিইসি...

  • আইনগত ভিত্তি পেলেই ইভিএম ব্যবহার করা হবে

  • নরসিংদীতে ব্রহ্মপুত্র নদে নৌকাডুবি; ভাইবোনসহ ৩ জনের মৃত্যু

শরীয়তপুরে খাল খননের কাজে ভোগান্তির অভিযোগ স্থানীয়দের

শরীয়তপুরে খাল খননের কাজে ভোগান্তির অভিযোগ স্থানীয়দের

শরীয়তপুরের ৬টি উপজেলায় শুরু হয়েছে ৫৯টি খাল খননের কাজ। তবে ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগ উঠেছে, নিয়ম না মেনে কাজ করায় ভোগান্তিতে স্থানীয়রা। এদিকে দীর্ঘ অপেক্ষার পালা শেষে যশোরের ভৈরব নদ খনন কাজ শুরু হয়েছে। তবে প্রভাবশালীর দৌরাত্ম্যে এই কাজ শেষ হওয়া নিয়ে দেখা দিয়েছে শঙ্কা

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের অধীনে শরীয়তপুরে শুরু হয়েছে খাল পুন:খনন। পুরাতন ৫৯টি খাল খননে ব্যয় ধরা হয়েছে ৫৯ কোটি টাকা। প্রাথমিক পর্যায়ে শুরু হয়েছে ১০টি খাল খননের কাজ।

গণমুখি উন্নয়নে খাল খনন শুরু হলেও এলাকাবাসী এরই মধ্যে নান অভিযোগ করতে শুরু করেছেন। সরেজমিনে দেখা যায়, স্থানীয়দের গাছপালার বা ফসলি জমির তোয়াক্কা না করে স্কেবেটর দিয়ে চলছে কাজ। এদিকে, ধান আবাদের একমাত্র পানি সরবরাহের উৎস মুখটিও মাটি ফেলে বন্ধ করে দিয়েছে ঠিকাদার কোম্পানি।

ঠিকাদারের সাথে এ বিষয়ে কথা বলতে চাইলে দাবি করেন, ঠিক মতোই কাজ করছেন তারা।

পানি উন্নয়ন বোর্ড কর্মকর্তা জানান, অভিযোগটি তারা খতিয়ে দেখবেন।

এদিকে শুরু হয়েছে যশোরের বুক চিরে যাওয়া ভৈরব নদের খনন কাজ। ফারাক্কাবাধসহ নান প্রতিকুলতায় প্রায় মরেই গেছে এ নদটি। সেই সাথে বেদখল হয়ে গেছে নদের দু-পাড়।

বেদখলের প্রতিবাদ ও পুন:খননের দাবিতে এলাকাবাসী আন্দোলন করে আসছিল দীর্ঘ দিন ধরে। সংস্কার কাজ শুরু হওয়ায় তাই খুশি তারা। সেই সাথে শঙ্কা প্রভাবশালী দখলদারদের উচ্ছেদ করে এ কাজ শেষ হবে কিনা।

মাথাভাঙ্গা থেকে শুরু করে অভয়নগরের আফারঘাট পর্যন্ত ৯৬ কিলোমিটার খনন করা হবে। উচ্ছেদ অভিযানের জন্য বরাদ্দ রাখা হয়েছে ৮ লাখ টাকা। আর খনন প্রকল্পে বরাদ্দ ২৭২ কোটি টাকা।


সর্বশেষ সংবাদ

দেশ 24 খবর