channel 24

সর্বশেষ

  • জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগ দিতে...

  • নিউইয়র্ক যাওয়ার পথে যাত্রাবিরতিতে লন্ডনে প্রধানমন্ত্রী

  • কক্সবাজারের উদ্দেশে সড়ক পথে আ.লীগের সাংগঠনিক সফর শুরু...

  • নির্বাচনে জনপ্রিয় ব্যক্তিদের মনোনয়ন দেয়া হবে: কুমিল্লায় সেতুমন্ত্রী

  • রেলপথের মতো সড়কপথের প্রচারণাতেও ব্যর্থ হবে আ.লীগ: রিজভী

  • ২০১৮'র শেষ অথবা ২০১৯'র শুরুতে জাতীয় নির্বাচন: সিইসি...

  • আইনগত ভিত্তি পেলেই ইভিএম ব্যবহার করা হবে

  • নরসিংদীতে ব্রহ্মপুত্র নদে নৌকাডুবি; ভাইবোনসহ ৩ জনের মৃত্যু

শেষ ষোলো ১ম লেগে রাতে মুখোমুখি রিয়াল-পিএসজি

শেষ ষোলো ১ম লেগে রাতে মুখোমুখি রিয়াল-পিএসজি

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচে রাতে  মুখোমুখি রিয়াল মাদ্রিদ ও পাঁরি সাঁ জার্মেই। স্পটলাইটে দুদলের দুই মহাতারকা রোনালদো ও নেইমার। রাত পৌনে দুটায় শুরু ম্যাচটি। একই সময় পোর্তের বিপক্ষে লড়বে লিভারপুল।

দৃশ্যটা বার্নাব্যুর, গত ডিসেম্বরের। এল ক্ল্যাসিকোতে লজ্জার পরাজয় লসব্লাঙ্কোদের। এবারের লিগে এমনই বিবর্ন রিয়াল মাদ্রিদ। আগামী মৌসুমে সরাসরি চ্যাম্পিয়ন্স লিগে খেলাটাও অনিশ্চয়তায় ঢাকা।

তবে ক্লাবটা ইউরোপের সবচেয়ে সফল দল বলেই চ্যাম্পিয়ন্স লিগে গোনায় ধরতে হয় রিয়াল মাদ্রিদকে। ব্যাক টু ব্যাক শিরোপা জিতে গত মৌসুমে গড়েছিলো রেকর্ড। এবার হ্যাটট্রিক শিরোপা জয়ের হাতছানি চ্যাম্পিয়নদের। গত সাত চ্যাম্পিয়ন্স লিগে ধারাবাহিকভাবে যে দলটা খেলেছে সেমিফাইনালে, এর ব্যত্যয় হয় কিনা এবার সেই প্রশ্নের উত্তর খোঁজার পালা।
বার্নাব্যুতে শেষ ১৭ চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচে অপরাজিত রিয়াল মাদ্রিদ। ডু অর ডাই ম্যাচে চ্যাম্পিয়ন্স লিগ ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা রোনালদোর উপরই স্পটলাইট। গ্রুপ পর্বের ছয় ম্যাচে ৯ গোল এবারের আসরেও সর্বোচ্চ। ঠিক সময়ে ফর্মে ফিরেছেন লিগে সোসিয়েদাদের বিপক্ষে হ্যাটট্রিক করে। দুই লেগের এই দ্বৈরথের উপর নির্ভর করছে রিয়াল মাদ্রিদে কোচ জিনেদিন জিদানের ভবিষ্যত। যদিও তা মানতে নারাজ এই ফ্রেঞ্চম্যান। 

দুই দলের যুদ্ধের ভেতরে আলাদা আলোড়ন  দুই মহাতারকা রোনালদো নেইমারের দ্বৈরথ নিয়ে। অদূর ভবিষ্যতে অনেকেই আবার যাদের সতীর্থ হিসেবেও মেলাচ্ছেন।
ইউরোপের নয়া পরাশক্তি পিএসজি গেল কবছর ধরে ফ্রেঞ্চ লিগে দুর্ধর্ষ। তবে চ্যাম্পিয়ন্স লিগ যেন ব্যর্থতার মঞ্চ।  গত ৫ আসরের চারবারই কোয়ার্টার ফাইনাল থেকে বিদায়। তবে এবার আরো পরিণত, আরো শক্তিশালী পিএসজি। এবারের আসরের গ্রুপ পর্বে করেছে রেকর্ড ২৫ গোল। পরিসংখ্যানে দুটো করে জয় নিয়ে সমানে সমান রিয়াল ও পিএসজি।  

সর্বশেষ সংবাদ

স্পোর্টস 24 খবর