channel 24

সর্বশেষ

  • আজ পবিত্র হজ; মসজিদে নামিরা থেকে দেয়া হবে খুতবা

  • ঈদযাত্রা: কমলাপুর থেকে দেরিতে ছাড়ছে ৫টি রুটের ট্রেন

  • ঈদ ঘিরে রাজধানীতে পাঁচস্তরের নিরাপত্তা ব্যবস্থা...

  • নিয়োজিত থাকবে ১৪ হাজার পুলিশ: ডিএমপি কমিশনার

  • ফেনীর মুহুরীগঞ্জে ট্রাক-মাইক্রোবাস সংঘর্ষে শিশুসহ নিহত ৬

'বাংলাদেশ ব্যাংকের গাইডলাইন না থাকায় এনআরবি ব্যাংকের ঋণে অনিয়ম'

'বাংলাদেশ ব্যাংকের গাইডলাইন না থাকায় এনআরবি ব্যাংকের ঋণে অনিয়ম'

এনআরবি কমার্শিয়াল ব্যাংকের নবনিযুক্ত চেয়ারম্যানের অভিযোগ করেছেন, বাংলাদেশ ব্যাংকের গাইডলাইন না থাকার সুযোগে এনআরবি কমার্শিয়াল ব্যাংকে ঋণ অনিয়মের ঘটনা ঘটেছে।  বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংকের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে বৈঠক শেষে এই অভিযোগ করেন, তিনি। অন্যদিকে বাংলাদেশ ব্যাংকের দাবি, পর্ষদের সদস্যরা সকল আইন কানুন এবং গাইডলাইন মেনে চলার প্রতিশ্রুতিবদ্ধ হয়েছেন, তাই গাইডলাইন না থাকার অভিযোগের কোন সুযোগ নেই।

 

এনআরবি কমার্শিয়াল...নতুন প্রজন্মের এ ব্যাংকটির যাত্রা শুরুর পর, আলোচিত নানা অনিয়মের কারণে। সম্প্রতি বড় ধরণের ঋণ অনিয়মের দায়ে ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালককে অপসারণ করে বাংলাদেশ ব্যাংক। শুধু তাই নয়, ব্যাংকটির পরিচালনা পর্ষদেও রদবদলে বাধ্য করে বাংলাদেশ ব্যাংক। সোমবার বাংলাদেশ ব্যাংকের কর্তাব্যক্তিদের সাথে দেখা করতে আসে নবগঠিত পরিচালনা পর্ষদের সদস্যরা।

যদিও নব গঠিত পরিচালনা পর্ষদের চেয়ারম্যানের দাবি, বাংলাদেশ ব্যাংকের গাইডলাইন না থাকার সুযোগেই ব্যাংকটিতে ঋণ অনিয়মের ঘটনা ঘটেছে।

বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা পরিপালন না করা সম্পর্কে তিনি জানান, বাংলাদেশ ব্যাংকের নির্দেশনাও তাদের কাছে গোপন করেছিল ব্যবস্থাপনা কর্তৃপক্ষ।

এদিকে বাংলাদেশ ব্যাংক কর্তৃক অপসারণের সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতের দ্বারস্ত হয়েছেন ব্যাংকটির  সাবেক ব্যবস্থাপনা পরিচালক দেওয়ান মুজিবুর রহমান।

সর্বশেষ সংবাদ

বিজনেস 24 খবর